আমার মুক্তিযোদ্ধা গানের লিরিক...সায়ান

আমার মুক্তিযোদ্ধা

সুর, কথা ও কম্পোজিশনঃ সায়ান

আমার দেশের যোদ্ধা তুমি লইও আমার সেলাম
তোমার নামে নানান খবর বাজার থেকে পেলাম
আমার মুক্তিযোদ্ধা তুমি লইও আমার সালাম।

যেই দুহাতে অস্ত্র ধরে মরতে গিয়েছিলে
রক্ত দেওয়া সুযোগ পেয়ে মরতে গিয়েছিলে
স্বাধীনতার শত্রু  যারা
সামনে তোমার পড়লে তারা
হাত কাঁপে নি হাসি মুখে খুন করেছো তুমি
তুমি নাকি সেই দুহাতে
সুযোগ পেয়ে দিনে রাতে
লুট করেছো লুট করেছো আমার জন্মভূমি

শুনো আজকে যাদের নাম শুনিলেই ভক্তিতে প্রাণ কাঁপে
যেন নয় তাহারা সমান সাবাই যোদ্ধা সমান মাপে
মহান তাদের ভাবছো যত নয় সকলে অত
আহা! যার ইতিহাস ঘাটবে যত বুঝবে তুমি তত
আমার মুক্তিযোদ্ধা তুমি লইও আমার সেলাম!

সেদিন তোমার সাহস দেখে কৃতজ্ঞ এই দেশ
অনন্তকাল থাকবে ঋণী আমার বাংলাদেশ
তারপরে কী খুব গোপনে
হিসেব কষো আপন মনে
সেই সাহসের মূল্য তোমায় এদেশ দিলো কত?
তাই তো তুমি রক্ত চুষে
আমার নরম মাটি শুষে
নিজেই নিজের দাম বসিয়ে বিলাস করে অত

শুনো আজকে তবে জানাই  তোমায় মির্জাফরের ছেলে
তুমি জীবন দিতে গিয়েও কেন জ্যান্ত ফিরে এলে?
আমার মাটি সেদিন তোমায় চিনতে পেরেছিলো
সে যে রক্ত তোমার নেবে না তাই ফেরত দিয়েছিলো
আমার মুক্তিযোদ্ধা তুমি লইও আমার সেলাম!

Post a Comment

0 Comments